ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ইংল্যান্ড

খেলাধুলা
স্পোর্টস ডেস্ক
০৮:০২:৩৪পিএম, ১৭ জুন, ২০২২

ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ইংল্যান্ড ক্রিকেট দল। নিজেদেরই আগের করা রেকর্ড ভেঙে নতুন করে রেকর্ড গড়লো থ্রিলায়নরা। নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৪৯৮ রান করে এই রেকর্ড গড়ে তারা। এই ম্যাচে সেঞ্চুরি করেছেন ফিলিপ সল্ট, ডেভিড মালান ও ডেভিড মরগ্যান।

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ড। ১ রানের মাথায় জেসন রয়ের উইকেট নিয়ে ভালো সূচনা শুরু করে দলটি। তবে এরপরই ডাচ বোলারদের ওপর রোলার কোস্টার বইয়ে দিতে শুরু করেন ইংলিশ ব্যাটাররা। মাত্র ১৬৯ বলে ২২২ রানের জুটি গড়েন সল্ট ও মালান। ২২৩ রানের মাথায় আউট হয়ে যান সল্ট। এরপর ব্যাটিং এ নামেন জশ বাটলার।

বাটলার মাঠে নামার পর রানের গতি আরও বেড়ে যায়। ডাচ বোলারদের বল একের পর এক গ্যালারিতে পাঠান। মালান ও বাটলার মিলে মাত্র ৮৯ বলে গড়েন ১৮৪ রানের জুটি। ৪০৭ রানের মাথায় বিদায় নেন মালান। একই রানে ‘০’ রান করে ফিরে যান অধিনায়ক এউইন মরগ্যানও।

এরপর ইংল্যান্ড ব্যাটাররা যেন টর্নেডো বইয়ে দেয়া শুরু করেন নেদারল্যান্ডসের বোলারদের ওপর। বাটলারের সাথে চার ছক্কার উৎসবে যোগ দেন এবার হার্ডহিটার লিয়াম লিভিংস্টোন। দুজনে মিলে মাত্র ৩২ বলে গড়েন ৯১ রানের জুটি। শেষ পর্যন্ত বাটলার ৭০ বলে ১৬২ রানে ও লিভিংস্টোন ২২ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন।

২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। ওয়ানডেতে সর্বোচ্চ রান করার তৃতীয় স্থানেও ইংল্যান্ড। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রান করেছিল দলটি।