দৌড়ে চটগ্রাম বিভাগে প্রথম পানছড়ির জুনা চাকমা

খেলাধুলা
মো. দিদারুল আলম, খাগড়াছড়ি
০৪:১৪:২৭পিএম, ২৭ জুন, ২০২২
জুনা চাকমা। ছবি: মো. দিদারুল আলম

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার জুনা চাকমা বালিকাদের একশ মিটার দৌড়ে চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অধিকার করেছে। সে পানছড়ি উপজেলার ভারত সীমান্ত ঘেঁষা দুধুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী । জুনা চাকমা দুধুছড়া গ্রামের জল কুমার চাকমার মেয়ে।

পানছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে থেকে জানা যায়, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় জুনা ইউনিয়নে প্রথম হয়ে উপজেলা পর্যায়েও প্রথম স্থান অধিকার করে এবং জেলা পর্যায়ে ধারাবাহিকতা অব্যাহত রেখে বিভাগীয় পর্যায়ের প্রথম স্থান অধিকার করে। এবার সে ঢাকাতে অংশ নেবে জাতীয় পর্যায়ে। তার এই বিরল কৃতিত্বে উপজেলাব্যাপী বইছে খুশির জোয়ার।

দুধুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত ) দেব কুমার চাকমা জানান , আমাদের সবার আত্মবিশ্বাস ছিল সে ভালো করবে। আমরা আশানুরূপ ফল পেয়েছি।

পানছড়ি উপজেলার সহকারি শিক্ষা অফিসার এডিন চাকমা ও সঞ্চয়ন চাকমা জানান , প্রত্যন্ত এলাকা থেকে বিভাগে গিয়ে প্রথম স্থান অধিকার করা বিশাল ব্যাপার। নিজ উপজেলার পাশাপাশি যে খাগড়াছড়ি জেলাকে জাতীয় পর্যায়ে পৌঁছে দিয়েছে তাই আমরা গর্ববোধ করি।

উপজেলা শিক্ষা অফিসার সুদ্রিত মিত্র চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন , উচ্চতর প্রশিক্ষণ পেলে সে আরও উন্নতি করবে। জাতীয় পর্যায়েও সে ভালো করবে বলে তিনি আশা প্রকাশ করেন।