ফুটবলে দেশসেরা নীলফামারীর ছমির উদ্দিন স্কুল

খেলাধুলা
সাইফুল ইসলাম, নীলফামারী
০৭:৪৮:৩৮পিএম, ৭ জুলাই, ২০২২

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০২২ এ দেশসেরা হয়েছে ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ নীলফামারী। 

গতকাল বুধবার ঢাকার পল্টন আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় জাতীয় স্কুল ফুটবলের ফাইনাল খেলা। যেখানে ছমির উদ্দিন স্কুলের প্রতিপক্ষ ছিল যশোরের বেনাপোল মাধ্যমিক উচ্চ বিদ্যালয়।

খেলায় যশোরের বেনাপোল মাধ্যমিক উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে নীলফামারীর ছমির উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ।

নীলফামারীর কোচ আব্দুল ওহাব ও টিম ম্যানেজার ভুবন তরফদার জানাযন, এই দুই দল গ্রুপ পর্যায়ে একবার মুখোমুখি হয়েছিল। সেই লড়াইয়ে বেনাপোল ৪-০ গোলে জিতেছিল। আজকের ফাইনালে বেনাপোল দুর্দান্ত খেলেছে। বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও একবারও বল গোললাইন অতিক্রম করাতে পারেনি। বেনাপোল দল গোলের সুযোগ যেমন তৈরি করেছে তেমনি নীলফামারীর গোলরক্ষক সেভও করেছে বেশ কয়েকবার। নীলফামারীর অধিনায়ক নাইম ইসলাম ৩০ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করে। নীলফামারী আক্রমণের সংখ্যা কম হলেও খেলার নিয়ন্ত্রণ ছিল যথেষ্ট।'

নিজের গোল নিয়ে নাইমের প্রতিক্রিয়া জানায়, ‘আমি খুবই খুশি যে ফাইনালে আমার গোলেই দল চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের লক্ষ্য ছিল সেটাই। লক্ষ্যপূরণ হয়েছে।'

যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের পুরস্কৃত করেন।