কুবিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৫ শতাংশ

ক্যাম্পাস
আনোয়ার আজম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়
০৬:৫৯:২৪পিএম, ৩০ জুলাই, ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দ্বিতীয়বারের ন্যায় এবারও গুচ্ছ পদ্ধতিতে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৯ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এবারের পরীক্ষায় 'ক' ইউনিটে ৯ হাজার ১১ জনের মধ্যে উপস্থিত ছিলেন  ৮৫৩৫ জন বা ৯৪.৭২ শতাংশ এবং অনুপস্থিত ছিলেন ৪৭৬ জন বা ৫. ২৮ শতাংশ শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা কমিটির আহ্বায়ক ও প্রকৌশল অনুষদের ডিন মো. সাইফুর রহমান।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টিটিসি, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজসহ কুমিল্লার মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমরা ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি উপলক্ষে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছি। বিশেষ করে ট্রাফিকসহ আইন শৃঙ্খলা রক্ষায়। তাছাড়া সার্বিক নিরাপত্তার জন্য জেলা ম্যাজিস্ট্রেটও রয়েছে। পাশাপাশি রোভার স্কাউটস এবং বিএনসিসি সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।