বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক হলেন শোভন

রাজনীতি
নিজস্ব প্রতিবেদক
০৪:৫০:১০পিএম, ৮ আগষ্ট, ২০২২

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক পদ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের ২০১৩-১৪ সেশন ও সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী মোঃ আনিম ইরতিজা(শোভন)। তার বাড়ি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলায়।

গত ৩১ জুলাই, সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে এ পদায়ন করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগে বিভিন্ন সময়ে পদবঞ্চিত নেতাকর্মীদেরকে চিঠির মাধ্যমে পদায়ন করা হয়।

শোভন বলেন, আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে সে দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করব এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা বদ্ধপরিকর থাকবো। যখন পদ ছিলনা তখনও আমি নিজ এলাকায় এবং  হলে সাধারণ শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করেছি,এখনো দায়িত্বশীল জায়গা থেকে সেটা আরো ভালোভাবে পালন করার সর্বাত্মক চেষ্টা করবো। 

এর আগে শোভন হল ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ২ মেয়াদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। শোভন ও তার পরিবার বাংলাদেশ আওয়ামীলীগের দুঃসময় থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত।

তার বড় চাচা ডি.এম.সিরাজুল ইসলাম কালিগঞ্জ উপজেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক(১৯৯৬),কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক(২০০৪)ও বর্তমানে তিনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। 

শোভনের বাবা মোঃ মনিরুল ইসলাম কালিগঞ্জ উপজেলার ৪নং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমানে তিনি উক্ত ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পরপর ২ মেয়াদে ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।শোভনের নানা মোঃ ছহিল উদ্দীন সরদার একজন মুক্তিযোদ্ধা।

শোভন সদালাপী ও নিরহংকারী।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এলাকার শিক্ষার্থীদের জন্য যে কোন সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

শোভন দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন নিয়ে কাজ করতে চান।১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদের প্রতি তিনি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।