রাঙ্গুনিয়ায় গৃহবধূ হত্যাকান্ডে বিক্ষোভ সমাবেশ, স্বামী ও ভাবীর শাস্তির দাবি

বাংলাদেশ
রাহাত মামুন, চট্টগ্রাম
০৮:১২:২৬পিএম, ৮ আগষ্ট, ২০২২

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় গৃহবধূ কুসুম আক্তারকে (২১) হত্যার অভিযোগে স্বামী মিজানুর রহমান ও ভাবীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ করেছে এলাকাবাসী।  

সোমবার (৮ আগস্ট) বিকাল ৫ টায় উপজেলার পোমরা ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। 

জানা যায়, উপজেলার পোমরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড হাজারিখীল এলাকার জাগির হোসেন বাড়ির মৃত মতিউর রহমানের মেয়ে কুসুম আক্তারের সাথে একই ইউনিয়নের আছুয়াপাড়া গ্রামের মৃত ইমাম শরীফের ছেলে প্রবাসী মিজানুর রহমানের সাথে পারিবারিকভাবে বিয়ে হয় ২ বছর আগে। তবে তাদের কোনো সন্তান নেই। 

মানববন্ধনে নিহতের পরিবার এবং এলাকাবাসী বলেন, ঘটনার দিন রাতে কুসুম আক্তার স্বামী মিজানুর রহমানের মোবাইল দেখার বিষয় নিয়ে কথা-কাটাকাটি বাকবিতণ্ডায় রূপান্তরিত হয়। এক পর্যায়ে স্বামী মিজানুর রহমানের সাথে তার বড় ভাবীর সাথে পরকিয়ার সম্পর্ক দেখে ফেলে। তাই কুসুম আক্তারকে তারা পরিকল্পিতভাবে হত্যা করেছে। তদন্ত করে হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারসহ সুষ্ঠু বিচার দাবি করেন তারা। 

এ বিষয়ে রাঙ্গুনিয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিলকী বলেন, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করি। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার (৫ আগস্ট) সকাল ৮ টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আছুয়াপাড়া গ্রামের শ্বশুর বাড়ির নিজ কক্ষ থেকে গৃহবধূ কুসুম আক্তারের মরদেহ উদ্ধার করে শ্বশুর বাড়ির লোকজন।