রাঙ্গুনিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা জামায়াত নেতা কারাগারে

 আইন-আদালত
রাহাত মামুন, চট্টগ্রাম
০৭:২৬:০১পিএম, ৯ আগষ্ট, ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যবহার করে  সরকার ও দেশের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও উস্কানিমূলক প্রচারণা চালানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বৃহত্তর হোছনাবাদ জামায়াতের সাবেক সভাপতি  রাশেদুল ইসলাম তালুকদারকে গ্রেপ্তার করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ। সে রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের  জালাল ফকিরপড়ার মৃত ওয়াকিল আহমদ তালুকদারের ছেলে। সে জামায়াতে ইসলামী বাংলাদেশের রুকন।

গতকাল সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়। সাবেক শিবির সাথী রাশেদ বর্তমানে জামায়াত ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত। ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থী হিসেবে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে যান। নির্বাচনে হেরে সে তিন বছর সৌদি আরব ছিলেন। পরে নরসিংদীতে বিস্কুট কারখানা দিয়েছিলেন।

রাঙ্গুনিয়া সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমতিয়াজ বাদি হয়ে রাশেদুল ইসলাম ও আশরাফুল আলম আরিফ নামে দুজনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

অভিযোগে জানা যায়, সরকারবিরোধী উস্কানিমূলক পোস্ট দিয়ে ফেসবুকে প্রচারণা চালায় রাশেদ। একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে প্রকাশ অযোগ্য ভাষা ব্যবহার করে বিভ্রান্তি ও উস্কানিমূলক পোস্ট দেন আশরাফুল আলম আরিফ। সে রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নের সাপলেজাপাড়া গ্রামের মো. রবিউলের ছেলে।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিলকী ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক শিবির নেতা জামায়াতকর্মী রাশেদুল ইসলামকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, সে দীর্ঘদিন ধরে ফেসবুকে উসকানিমূলক অপপ্রচার চালাচ্ছিল। তার আইডি চেক করেও এর সত্যতা পাওয়া যায়। মামলার অপর আসামি আশরাফুল আলম আরিফকে ধরতে পুলিশ তৎপর রয়েছে।