বাঘায় ডিজিটাল ডাকাতদের বিরুদ্ধে অভিযান, ব্যবহার সামগ্রী জব্দ

বাংলাদেশ
রাজশাহী প্রতিনিধি
০৭:৪৭:০১পিএম, ৯ আগষ্ট, ২০২২

রাজশাহীর বাঘায় ডিজিটাল ডাকাতদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে কম্পিউটার , মোবাইল , মোটরসাইকেল ও নগদ টাকা জব্দ করেছে বাঘা থানা পুলিশ। 

সোমবার (৮ আগস্ট ) বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে ওসি (তদন্ত) মুহঃ আব্দুল করিম এর নেতৃত্বে ডিজিটাল ডাকাত( হ্যাকার) দের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। বাঘা পৌরসভার অন্তর্গত চকছাতারী গ্রামের জিব্রাইলের ছেলে মোঃ শাহেদ হোসেন (২৬) এর স্বয়ন কক্ষ হতে নগদ ২ লক্ষ ৩৫ হাজার টাকা সহ হ্যাকিং কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, সিপিইউ, মোবাইল, সিম ও রেজিঃবিহীন একটি মোটরসাইকেল (আ্যপ্যাচি) উদ্ধার করে বাঘা থানা পুলিশ।এসময় শাহেদ পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে যায়। 

ওসি (তদন্ত) মুহঃ আব্দুল করিম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অফিসার ইনচার্জ স্যারকে অবগত করে আমার নেতৃত্বে, এসআই মোঃ নূরুল আফছার, এসআই তৌয়ব আলী, এএস আই মালেক ও সঙ্গীয় ফোর্স চকছাতারী এলাকায় (পেট্রোল পাম্পের দক্ষিণে) অভিযান পরিচালনা করি এবং টাকা ডাকাতি(হ্যাকার) এর কাজে ব্যবহৃত কালো রং এর কম্পিউটারের কালো মনিটর, সিপিইউ,ভিভো মোবাইল সিম কার্ডসহ কালো অ্যাপ্যাচি মোটরসাইকেল এবং নগদ ২লক্ষ ৩৫ হাজার টাকা উদ্ধার করে থানায় নিয়ে আসি।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাজ্জাদ হোসেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ পরস্পরের যোগসাজোসে কিছু এ্যাপসের ও ইলেকট্রনিক ডিভাইস এর মাধ্যমে অবৈধ প্রবেশ করে একাউন্ড হ্যাক করে পরিচয় গোপন রেখে প্রতারণার মাধ্যমে কৌশলে অর্থ আত্মসাৎ ও বিকাশসহ বিভিন্ন ব্যাংকের বুথ থেকে টাকা উত্তোল করে। এরা দীর্ঘদিন থেকে এই অপরাধ চক্তের সাথে যুক্ত বলে জানতে পারা যায়। এ বিষয়ে মোঃ শাহেদ সহ আরও কজন কে আসামী করে মামলা রুজু করা হয়েছে।