চাঁদপুরে রাজরা‌জেশ্বর ইউনিয়নে চুরি করা সরকারি মালামাল জব্দ

বাংলাদেশ
নূরুল ইসলাম রাজিব, চাঁদপুর
০৯:৩৮:৩৫পিএম, ৯ আগষ্ট, ২০২২

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে শিলারচর আশ্রয়ন প্রকল্পের সরকারি প্রায় ২ টন মালামাল চেয়ারম্যান হযরত আলীর নির্দেশে জব্দ করেছে গ্রাম পুলিশ।

৮ (আগস্ট) সোমবার শেষ বিকেলে ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছোবহান প্রধানিয়ার বাড়ি থেকে মালামালগুলো জব্দ করা হয়।
মালামাল ক্রয় করেন শরিয়তপুর জেলার ভাঙ্গারি ব্যবসায়ী আক্তার মাঝি। মালামালের মধ্য রয়েছে শিলারচর আশ্রয়ন প্রকল্পের লোহার দরজা, জানালা, টিন, রডসহ অন্যান্য মালামাল।

গ্রাম পুলিশ সলেমান প্রধানিয়া, হযরত আলী এবং রহমত আলী জানান, চেয়ারম্যান হযরত আলী স্যারের নির্দেশে আমরা ছোবহান প্রধানিয়ার বাড়িতে গিয়ে সরকারি বিভিন্ন মালামাল দেখতে পাই। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত মালামালগুলো আমাদের হেফাজতে রয়েছে।

ছোবহান প্রধানিয়ার স্ত্রী রহিমা বেগম জানায়, আমাদের বাড়ির পাশে খালি জায়গায় আক্তার মাঝি বিভিন্ন স্থান থেকে ভাঙ্গারি মালামাল কিনে এনে রাখতো। এখানে সরকারি মালামাল চুরি করে এনে বিক্রয়ের জন্য রেখেছে কিনা বলতে পারবো না।

ভাঙ্গারি ব্যবসায়ী আক্তার মাঝি জানান, আমি শিলারচর আশ্রয়ন প্রকল্পের বাড়ি বাড়ি গিয়ে ৩৫ থেকে ৩৭ টাকা করে মালামাল ক্রয় করেছি। মালামাল ক্রয় করে ছোবহান প্রধানিয়ার বাড়িতে স্তূপ করে রাখি।

মেম্বার আবু বক্কর পাটোয়ারী জানান, আমি ঘটনাস্থলে এসে সকল কিছু পর্যবেক্ষণ করে বিষয়টি চেয়ারম্যান সাহেবকে জানিয়েছি।

রাজরাজেশ্বর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী বেপারী জানান, সরকারি মালামাল বিক্রয়ের উদ্দেশ্য স্তূপ করে রাখা হয়েছে শুনতে পেয়ে ঘটনাস্থলে গ্রাম পুলিশকে পাঠিয়ে মালামালগুলো জব্দ করা হয়েছে। আমি সাথে সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, ভাইস চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি। তাদের পরবর্তী নির্দেশ মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।