দুর্গাপুরে ভূমি দখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাংলাদেশ
আল নোমান শান্ত, দুর্গাপুর (নেত্রকোনা)
১২:৪৪:১৬পিএম, ১০ আগষ্ট, ২০২২

নেত্রকোনার দুর্গাপুরে অবৈধভাবে ভূমি দখলের চেষ্টা,পথরোধ করে ছিনতাইসহ প্রাণনাশের হুমকি এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওয়ার্ড যুবলীগের সভাপতি রেজাউল আলম। 

বুধবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, আমার ভূমি জোরপূর্বক দখলে নেওয়ার জন্য আমার সাথে দীর্ঘদিন যাবৎ শত্রুতা পোষণ করিয়া আসিতেছে ২নং দুর্গাপুর ইউনিয়নের চারিয়া মাসকান্দা গ্রামের মোঃ সাইদুর রহমান,আঃ মোতালেব, মোঃ আঃ সাত্তার, আল আমিন, নুরুল আমিন, মোহাম্মদ আলী ওরফে মক্কা মিয়া। উক্ত ব্যাক্তিরা আমার স্বত্ব দখলীয় ভূমিতে ঘর বাড়ি জোরপূর্বক দখল করার জন্য পায়তারা করে আসছে। 

বিগত ২০২২ সনের ২৪ এপ্রিল রাতে আমি দুর্গাপুর হইতে বাড়িতে যাওয়ার পথে পথরোধ করে আমাকে মারপিট করে এবং আমার মোটরসাইকেল ও পকেটে থাকা ত্রিশ হাজার পাঁচশত টাকা ছিনাইয়া নিয়ে যায়। ওই সময় আমি চিৎকার দিলে আশেপাশের লোকজন আসতে থাকলে প্রতিপক্ষরা আমাকে খুন এর হুমকি দেয় তখন আমি নিরুপায় হয়ে প্রাণের ভয়ে বাড়িতে চলে যায়। পরে আমি আমার ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারগণকে অত্র ঘটনা অবগত করিলে চেয়ারম্যান মহোদয় প্রতিপক্ষগণকে উপরোক্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রতিপক্ষগণ আমার মোটরসাইকেলসহ ছিনিয়ে নেওয়া (ত্রিশ হাজার পাঁচশত) টাকা ফেরৎ দিবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু আমার ছিনতাইকৃত মোটরসাইকেল ও টাকা ফেরৎ না পাওয়ায় আমি নিরুপায় হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দুর্গাপুর, নেত্রকোণায় একটি মোকদ্দমা দায়ের করি। যাহা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। 

পরবর্তীতে আমার স্বত্ব দখলীয় জমিজমা নিয়ে প্রতিপক্ষগণকে বিবাদী করিয়া বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, দুর্গাপুর, নেত্রকোণায় স্থায়ী নিষেধাজ্ঞার দাবীতে একটি মোকদ্দমা দায়ের করি, যাহার মোকদ্দমা নং- ১৯৭/২০২২। যাহা বিচারাধীন রয়েছে। উক্ত মোকদ্দমায় আমি অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করিলে বিজ্ঞ আদালত ন্যায় বিচারে বিবাদীদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। 

প্রতিপক্ষরা আমাকে সব সময় প্রাণনাশের হুমকি দিচ্ছে কখন যে কি অঘটন ঘটায় সঠিক বলা যায় না। বর্তমানে আমি ও আমার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভুগছি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য আঃ সুবান,মো. আব্দুল হাশেম মিয়া,আবুল হাশেম,মোঃ মুসলিম উদ্দিন প্রমুখ।