জাতির পিতার সমাধিতে আইইবির শ্রদ্ধা নিবেদন

জাতীয়
নিজস্ব প্রতিবেদক
০৫:১৭:৪৭পিএম, ৩ জুন, ২০২৩
ছবি: জই

শনিবার (৩ জুন) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি ও কাউন্সিল সদস্যরা  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় আইইবির নবনির্বাচিত প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, আগামী ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে দেশের প্রকৌশলী সমাজ অঙ্গীকারাবদ্ধ। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে সর্বদাই কাজ করে যাবে আইইবি।

ঘোষিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেট স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক আইইবি। বিজ্ঞান ও প্রযুক্তিবান্ধব বাজেট দেওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানান তারা। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সরকারের পাশে থাকার অঙ্গীকার করছে।

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জুর বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রকৌশলীরাই অন্যতম কারিগর। প্রকৌশলীদের সার্বিক সেবায় ও কল্যাণে আইইবি অতীতের মতো আগামীতেও পাশে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, আইইবির নবনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, ইঞ্জিনিয়ার নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ। নবনির্বাচিত সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবুল কালাম হাজারী, ইঞ্জিনিয়ার রনক আহসান, ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী এবং ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, সম্পাদক ইঞ্জিনিয়ার নজরুল ইসলামসহ কেন্দ্রীয় কাউন্সিলের নবনির্বাচিত প্রকৌশলী, বিভিন্ন বিভাগ, কেন্দ্র ও উপকেন্দ্রের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সম্পাদকরা।