জলঢাকায় পাঠাভ্যাস উন্নয়ন উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

শিক্ষা
জলঢাকা প্রতিনিধি
০১:৫৯:৫৮পিএম, ৫ জুন, ২০২৩
ছবি: জই

"শিক্ষা নিয়ে গড়ব দেশ - শেখ হাসিনার বাংলাদেশ" এই শ্লোগান কে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসুচির আওতায় উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (০৫ জুন) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর।

এসময় উপস্থিত ছিলেন জলঢাকা সরকারি কলেজের প্রভাষক হারুন অর রশীদ, একাডেমিক সুপারভাইজার মাফরুহা বেগম, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসুচির টিম ম্যানেজার মারুফ হোসেন, সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ সবুজুর রহমান ও মোঃ মুনির হোসেন প্রমুখ।

অনুষ্ঠান টি সঞ্চালনা করেন মনিটরিং অফিসার মোঃ মাসুমবিল্লাহ। এসময় ইউএনও ময়নুল ইসলাম উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে পাঠাভ্যাস উন্নয়নে প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহবান জানান।

কর্মসুচির উদ্দেশ্যে সম্পর্কে টিম ম্যানেজার মারুফ হোসেন জানান, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে পাঠাভ্যাস ও পাঠ দক্ষতার উন্নয়ন করা, বই পড়ার অনুকূল পরিবেশ সৃষ্টি করে শিক্ষার্থীদের বাংলা ও ইংরেজি বই পড়ার অভ্যাস তৈরি করা, লাইব্রেরির উন্নয়ন ও স্কিমভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে স্থায়ীভাবে সমম্বিত বই পড়া কর্মসুচি পরিচালনার ব্যবস্থা করা।

স্ট্রেনদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিম সেকেন্ডারি এডুকেশন ডেভলপমেন্ট প্রোগ্রাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে কর্মশালায় ১শত ৫০ জন প্রতিষ্ঠান প্রধান এবং লাইব্রেরির দায়িত্ব পালনকারী শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করে।- জই/ নাহিদ