জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলা
স্পোর্টস ডেস্ক
০৫:১৪:৪০পিএম, ১২ জুন, ২০২৩

আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচকে ঘিরে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করে দিয়েছে টাইগার বাহিনী। তবে বৃষ্টির কারণে ভেস্তে গেছে আজকের অনুশীলন। মিরপুর টেস্টের আগে আর একদিন অনুশীলনের সুযোগ পাবেন লিটন-মুশফিকরা।

আফগানদের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। সোমবার মিরপুরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা জয়ের জন্যই মাঠে নামব।

এদিকে আসন্ন টেস্টে মিরপুরে ঘূর্ণি উইকেটের পরিবর্তে দেখা যেতে পারে সবুজ ঘাস। বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘অনেক দিন ধরে মিরপুরে ঘূর্ণি উইকেটে খেলা হয়। আমাদের চ্যালেঞ্জ এটাই আমরা কিভাবে ঘাসের উইকেটে ভালো খেলি। এখন বিষয় এটা যে, আমরা কিভাবে সারভাইব করি, বড় স্কোর করতে পারি।

সংবাদ সম্মেলনে সবুজ উইকেট নিয়ে মন্তব্য করেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদিও। তিনি বলেন, এমন উইকেটে খেলার জন্য তাদের পর্যাপ্ত সিমার আছে। তার সুরে তাল মিলিয়ে লিটনও জানান বাংলাদেশের কোয়ালিটি পেস অ্যাটাকের কথা।

টাইগার অধিনায়ক বলেন, ‘আফগানিস্তান অধিনায়ক যেটা বলেছেন সিমিং কন্ডিশন, আমাদের হাতেও ভালো কোয়ালিটি পেস অ্যাটাক আছে।

তিনি আরো বলেন, ‘যে কোনো টিমের সঙ্গে আপনি জেতার জন্যই যাবেন। কেন জেতার জন্য যাবেন না? এতদিন পরিশ্রম করতেছি, শুধুমাত্র একটা জিনিসের জন্যই। আমরা যেকোনো টিমের সঙ্গে খেলার জন্য এই জিনিসটাই চেষ্টা করি। রেজাল্ট সবসময় আপনার হাতে আসবে না। এটা মানতে হবে।’