আগুনে পুড়লো ৩৮টি অটো রিকশা

বাংলাদেশ
আলি হায়দার, কিশোরগঞ্জ
০৫:৫৯:৩৬পিএম, ১৫ জুন, ২০২৩
ছবি: জই

কিশোরগঞ্জে একটি অটো রিকশা গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৮টি অটো রিকশা ও মিশুক পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১৫ জুন) ভোরে জেলা শহরের চরশোলাকিয়া বনানী মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতই চার্জ দেওয়ার জন্য আরজু মিয়ার গ্যারেজে অটো রিকশা ও মিশুক রাখা ছিলো। ভোরে গ্যারেজে আগুন খেতে পেয়ে ৯৯৯ নাম্বারে কল দেই এবং আরজু মিয়াকে ফোনে জানাই।

গ্যারেজ মালিক আরজু মিয়া বলেন, আমি নিঃস্ব হয়ে গেলাম। গ্যারেজে থাকা ৩৮টি অটো রিকশা ও মিশুক মালিকও নিঃস্ব হয়ে গেছে। এখানে চার্জ দেয়া সকল অটোরিকশা ও মিশুক চালকদের পেটে খাবার কিভাবে আসবে? অটোরিকশা ও মিশুক চালিয়েই তারা জীবিকা নির্বাহ করতো।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবুজর গিফারী বলেন, ভোর ৫টার দিকে ৯৯৯ এর মাধ্যমে খবর পাই গ্যারেজে আগুন লেগেছে। পরে আমরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করি।

তিনি বলেন, এতো বড় একটি গ্যারেজে অথচ কোনো অগ্নি নির্বাপক ছিল না। গ্যারেজটি টিন শেডের ছিলো। প্রাথমিক ভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সুত্রপাত । আমাদের ৪ টি ইউনিট প্রায় ১ ঘন্টা ২০ মিনিট কাজ করে সম্পূর্ণ রূপে অগ্নি নির্বাপন করে। ধারণা করা হচ্ছে অটো রিকশা ও মিশুক পুড়ে প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।