১০ বছর পর নির্বাচনী প্রচারণায় মুরাদ জং

বাংলাদেশ
মো. নাইমুর রহমান দুর্জয়, স্টাফ রিপোর্টার, জ ই
০৬:৩০:০০পিএম, ২০ ডিসেম্বর, ২০২৩
তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ। প্রতীক পাওয়ার পর নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে ১৯ ডিসেম্বর (মঙ্গলবার) ঢাকা-আরিচা মহাসড়কের পাশে শিমুলতলার বাসায় যান তিনি। সেখানে জনসমাবেশ করেন।

১০ বছর পর এই প্রথম প্রকাশ্যে কোনো সভা করলেন মুরাদ জং। মুরাদ জংয়ের সাভারে আসার খবরে উপজেলার বিভিন্ন স্থান থেকে পিক-আপ ভ্যান, ট্রাক, মোটরসাইকেলযোগে হাজারো নেতাকর্মী সাভারের শিমুলতলা এলাকায় জড়ো হন।

সময় ঢাকা-আরিচা মহাসড়কের বিপিএটিসি বাসস্ট্যান্ড থেকে আমিন বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। সমাবেশে যোগ দিয়ে নেতাকর্মীদের উদ্দেশে মুরাদ জং বলেন, মুরাদ জং আছে সাভার-আশুলিয়ার প্রতিটি মানুষের হৃদয়ে। আমি কিছু বলি নাই, আজ আমি কিছু বলতে আসছি। কিছু জিজ্ঞেস করতে আসছি, উত্তর দেবেন তো?’ 

মুরাদ জং বলেন, ‘রানা প্লাজা কি আমি ফালাইছিলাম? রানা প্লাজা কি আমার ছিল? ওইটার ডিজাইন আমি করছি? ওইখানে আমার কোনো ব্যবসা ছিল? একটা বিল্ডিং ভাইঙ্গা পড়ছে, এইখানে আমার দোষ কোথায়?

সাভারবাসীর উদ্দেশে তিনি বলেন, আমার লিগা মায়া লাগে না? আমি আপনাদের ছেলে না? আমি আপনাগো ভাই না? প্রধানমন্ত্রী যেহেতু বলছেন নির্বাচন কর। আসেন, কে জনপ্রিয় সাভার-আশুলিয়াবাসী তারিখে ঈগল মার্কায় ভোট দিয়ে তার প্রমাণ দেবে। ঈগল কি আমার মার্কা? ঈগল আপনাদের মার্কা।’

মুরাদ জং আরও বলেন, নৌকার প্রার্থী নির্বাচিত হলে শেখ হাসিনার গলায় মালা পরাবো। আমি নির্বাচিত হলেও শেখ হাসিনার গলায় মালা পরাবো। আমি আওয়ামী লীগের ঘরের সন্তান  আপনারা তারিখে ঈগল মার্কায় ভোট দিয়ে তার প্রমাণ দেবেন।’

সমাবেশ চলাকালে মহাসড়কে যানবাহন চলাচল ব্যাহত হওয়ায় বক্তব্য সংক্ষেপ করে চলে যান মুরাদ। মুরাদ জংয়ের জনসমাবেশে সাভারের আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের একটা অংশের উপস্থিতি দেখা গেছে।

আসন্ন সংসদ নির্বাচন ঘিরে এই আসনটিতে নৌকা প্রতীক ছাড়াও আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী নির্বাচন করছেন। কারণে আওয়ামীলীগের নেতাকর্মীরা তিন ভাগে বিভক্ত হয়ে পছন্দের প্রার্থীদের পক্ষে নির্বাচন করছেন।

তথ্যমতে, স্বতন্ত্র প্রার্থীর দুইটি নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে এই আসনটিতে। এছাড়া এখন পর্যন্ত সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

একজন সাধারণ ভোটার এই প্রতিবেদককে বলেন,মুরাদ জং আশুলিয়া সাভারবাসীর প্রাণ। তিনি সর্বদা জনগণের কথা ভাবেন। আমরা তারিখে ঈগল মার্কায় ভোট দিব এবং মুরাদ জংকে পুনরায় নির্বাচিত করব।  আমাদের বিশ্বাস, তিনি অবশ্যই জিতবেন।