ব্যাটাররা যেভাবে আউট হয়েছে সেটা খুবই জঘন্য: পাপন

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
০২:১৫:০৩পিএম, ২৬ মার্চ, ২০২৪

সিলেট টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে কোনো পাত্তাই পায়নি বাংলাদেশ। ৫ দিনের ম্যাচে চতুর্থ দিনেই অসহায় আত্মসমার্পণ করে নাজমুল হোসেন শান্ত’র দল। ব্যাটিং ব্যর্থতায় ৩২৮ রানের শোচনীয় পরাজয় বরণ করে টাইগাররা। 

এমন পরাজয়ের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, টেস্টে হেরেছি সেটা নিয়ে কোনো দুঃখ নেই। কিন্তু যেভাবে ব্যাটাররা আউট হয়েছে সেটা খুবই জঘন্য। মনে হয়েছে ওরা টেস্ট খেলতে চায় না, নয়তো খেলতে পারে না।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর পৌনে ১টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন বিসিবি সভাপতি। এ সময়ে সিলেটে দলের হার নিয়ে গণমাধ্যমের সামনে কথা বলেন তিনি। দলের হতাশাজনক পারফরম্যান্স ক্ষোভ প্রকাশ করেন বিসিবি বস।

নাজমুল হাসান পাপন বলেন, সবার কাছে যেমন লেগেছে আমার কাছেও তেমন লেগেছে। এটা ভালো লাগার কোনো কারণ নেই। কী হয়েছে, এটা নিয়ে আমি চিন্তিত না। এটা যে একেবারেই অপ্রত্যাশিত ছিল তা না। টি-টোয়েন্টিতে হারলাম কেন, হ্যাঁ সেটা বলতে পারি, এটা হারা উচিত হয়নি। আপনারা বলতে পারেন ওডিআইতে ৩-০ তে জিতলাম না কেন, সেটা বলতে পারেন। সেটা নিয়ে আক্ষেপ আছে, ওই ম্যাচটা জিতব না কেন? কিন্তু টেস্টে শ্রীলঙ্কার সঙ্গে জিতবই, ওই আত্মবিশ্বাসটা ছিল না। এটা আসলে ছিলই না।

বিসিবি আরও যোগ করে বলেন, সমস্যাটা হারা নিয়ে না। সমস্যা হচ্ছে যেভাবে তারা হেরেছে। যেভাবে তারা খেলেছে। তাদের এই মানসিকতা, মনোভাব, শট সিলেকশ, এটা জঘন্য, বিশ্রী ছিল। মনে হয়েছে হয় তারা খেলতে চায় না এই ফরম্যাটটা, অথবা অন্য কোনো সমস্যা। এটা নিয়ে আমরা কঠোর অবস্থানে আছি। হারা-জেতা নিয়ে একেবারে চিন্তিত নই। কিন্তু এই ধরণের শট সিলেকশন, এই ধরণের মানসিকতা এটা টেস্টে যায় না।