মধ্যরাতে বুয়েট শিক্ষার্থীদের বার্তা পাঠাল হিযবুত তাহরীর

ক্যাম্পাস
ক্যাম্পাস প্রতিনিধি
০১:০৯:০৪পিএম, ৫ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বেশ কয়েকজন শিক্ষার্থীকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের পক্ষ থেকে ই-মেইল পাঠানো হয়েছে বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিবাগত রাতে খিলাফত প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে মেইল করা হয়েছে বলে জানিয়েছেন কয়েকজন শিক্ষার্থী। কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে মেইলটির স্ক্রিনশট শেয়ার করেছেন।

এক শিক্ষার্থী জানান, রাত ১২টায় হিজবুত তাহরীরের পক্ষ থেকে খিলাফত প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে ই-মেইল পাঠানো হয়েছে। একইসঙ্গে আন্দোলনের পক্ষে অবস্থান নিশ্চিত করেছে জঙ্গি সংগঠনটি।

এর আগে বুয়েটের শহীদ মিনারে গত রোববার (৩১ মার্চ) সংবাদ সম্মেলন করে ইসলামী ছাত্রশিবির ও হিযবুত তাহরীরের বিরুদ্ধে কথা বলেছিলেন ছাত্রলীগের সমমনা কয়েক শিক্ষার্থী। এর পর থেকে তাদের নানাভাবে প্রাণনাশের হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বুয়েটের উপাচার্যের কাছে তারা আনুষ্ঠানিক অভিযোগ করেছেন।
 
বুয়েটে ২০১৯ সালে ‍ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি জারি করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এই সুযোগে মৌলবাদী ধারার অনুপ্রবেশ ঘটেছে বলে অভিযোগ রয়েছে। হিযবুত তাহরীরের লিফলেট ছড়ানো হয় বলেও জানা যায়।
 
তবে সোমবার (১ এপ্রিল) বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করেছেন হাইকোর্ট। ছাত্ররাজনীতি নিষিদ্ধের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত।