চড়কপূজায় যুবককে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৬

বাংলাদেশ

০৪:১৮:৩৫পিএম, ১৬ এপ্রিল, ২০২৪

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ভগবাননগর গ্রামে স্বাধীন বিশ্বাস (২৪) নামের এক তরুণকে পিটিয়ে হত্যার মামলায় ৬ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। সোমবার (১৫ এপ্রিল) ঝিনাইদহ ও মাগুরা জেলার বিভিন্ন স্থান থেকে তাঁদের গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে সংবাদ সম্মেলনে র‌্যাব এসব তথ্য জানিয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- ভগবাননগর গ্রামের সজীব বিশ্বাস (২০), বিজয় বিশ্বাস (১৮), সুশান্ত বিশ্বাস (৩৫), সুভাষ বিশ্বাস (৪০), প্রসেনজিৎ বিশ্বাস (২৬) ও পলাশ বিশ্বাস (১৬)।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার মেজর নাঈম আহমেদ জানান, চড়কপূজা উপলক্ষে ভগবাননগর গ্রামের আদিবাসী পল্লিতে গত ১৪ এপ্রিল দুপুরে কাদা খেলা নিয়ে স্থানীয় কালী মন্দিরের পাশে সুনিল বিশ্বাসের সঙ্গে শান্তি বিশ্বাস, শিপন বিশ্বাস ও টিপন বিশ্বাসের কথা-কাটাকাটি হয়। এ নিয়ে তাঁদের মধ্যে বিবাদের সৃষ্টি হয়। পরে ঘটনারদিন রাতে স্থানীয় একটি দোকানে গেলে সুনিল বিশ্বাসকে মারধর করেন প্রতিপক্ষের সমর্থকেরা। সুনিল বিশ্বাসকে রক্ষা করতে এলে তাঁর ছেলে স্বাধীন বিশ্বাসকেও পিটিয়ে আহত করেন তাঁরা। স্বাধীন বিশ্বাসকে উদ্ধার করে জেলার সদর হাসপাতালে আনেন স্থানীয় লোকজন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত ১টার দিকে তাঁর মৃত্যু হয়।

মেজর নাঈম আহমেদ বলেন, ‘এই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে শৈলকুপা থানায় ১৪ জনের নামসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে মামলা করেছেন। এরপর থেকেই আসামিদের গ্রেফতার করতে তদন্ত শুরু করে র‌্যাব। গতকাল দিন ও রাতের বিভিন্ন সময়ে জেলার ভাটই বাজার, শৈলকুপা থানার বিভিন্ন এলাকা ও মাগুরা জেলার কয়েকটি স্থান থেকে এজাহারভুক্ত ৬ আসামিকে গ্রেফতার করা হয়। তাঁদেরকে শৈলকুপা থানায় সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলমান আছে।