বদলগাছীতে ছোটভাই জমি লিখে নেওয়ায় বড় ভাইয়ের আত্মহত্যা

বাংলাদেশ
মোঃ মেহেদী হাসান সবুজ, বদলগাছী প্রতিনিধি
০৩:৩৯:৪১পিএম, ২৬ এপ্রিল, ২০২৪

নওগাঁর বদলগাছীতে ছোট ভাই কৌশলে বড় ভাইয়ের  জমি লিখে নেওয়ায় ভারসাম্যহীন হয়ে বড় ভাই আত্মহত্যা করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে  উপজেলার মথুরাপুর ইউপির চাঁপাইনগর সোনারপাড়া গ্রামে।

গ্রামবাসী সুত্রে জানাযায়, চাঁপাইনগর  গ্রামের মৃত আবজাল হোসেনের পুত্র মিনার হোসেন মিঠুর (৪৫) এর কাছ থেকে চাচা আবুল কালামের পরামর্শে কৌশলে জমি লিখে নেয় তার ছোট ভাই ডলার হোসেন নিসি। প্রায় এক মাস আগে তার জমি কবলা করে নেয় ছোট ভাই নিসি। জমি লেখে নেওয়ার পর থেকেই মিঠু মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে।

 গত ২৫ এপ্রিল রাত সাড়ে তিনটার দিকে  জমির শোকে ঘরের দরজার সামনে রেলিং এর সাথে রশি দ্বারা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মিঠু।

থানা পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। মিঠুর মৃত্যু নিয়ে এলাকায় মানুষের মাঝে চলছে নানা  জল্পনা কল্পনা। মিঠুর এমন মৃত্যুতে তার ছোট ভাই নিসি  সহ তার ছোট চাচা সাবেক মেম্বার কালামকে দোষারোপ করছে স্থানীয়রা।

মিঠুর মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় তার ছোট চাচা আবুল কালাম আজাদ মেম্বার না দাবি জানিয়ে থানা পুলিশকে মৃত্যুর সংবাদ প্রেরণ করেন। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য স্থানীয় বর্তমান মেম্বার মান্নান এবং সাবেক মেম্বার আবুল কালামের বিরুদ্ধে অভিযোগের তীর ছুড়ছেন স্থানীয় একাধিক ব্যাক্তিবর্গ। মিঠুর আত্নহত্যা নিয়ে হত্যা প্রবঞ্চনার অভিযোগ ও তুলেছেন এলাকাবাসী।

এ বিষযে থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, লাশ মর্গে পাঠানো হয়েছে। থানায় ইউডি মামলা হয়েছে।