1. Home/
  2. ক্যাম্পাস
Ads

বশেমুরবিপ্রবিতে ঘুড়ি উৎসব "উড়াল"

ফয়সাল জামান ফাহিম , বশেমুরবিপ্রবি প্রকাশিত: ০৮:০৬:৪৭পিএম, ১৪ এপ্রিল, ২০২২
Ads
ফয়সাল জামান ফাহিম

পহেলা বৈশাখ উপলক্ষে বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে ঘুড়ি উৎসব "উড়াল" অনুষ্ঠিত হয়। স্থাপত্য বিভাগের সভাপতি ড. এটিএম সাইফুল ইসলাম ঘুড়ি উড়িয়ে উৎসব উদ্বোধন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়টির বিজ্ঞান বিভাগের ডিন, স্থাপত্য বিভাগের সভাপতি ড. এটিএম সাইফুল ইসলাম সহ অন্যান্য শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন আকার আকৃতি ও রংবেরঙের বহু সংখ্যক ঘুরিতে ছেয়ে যায় বশেমুরবিপ্রবির আকাশ।সৃষ্টি হয় মনোরম দৃশ্যের।এ উৎসবে পেঁচা,চিল,বাক্স,প্রজাপতি,ঈগল,জের আকৃতির ঘুড়ি ছিল।দর্শনার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের মাঠ মুখরিত হয়ে ওঠে।স্থাপত্য বিভাগের উদ্যোগে বশেমুরবিপ্রবিতে প্রথমবারের মতো এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

বাংলা নববর্ষে কর্মসূচিঃপহেলা বৈশাখ ১৪২৯  (১৪ এপ্রিল) বৃহস্পতিবার বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বশেমুরবিপ্রবিতে বাংলা বিভাগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।কর্মসূচির মধ্যে আয়োজন করা হয় বাঙালি হালখাতার অনুষ্ঠান।শুরুতেই সকাল ৯.১৫ তে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় মঙ্গল শোভাযাত্রা।

আয়োজন করা হয় ‘বৈশাখী বার্তা’ দেয়ালিকা উদ্বোধন।সর্বশেষ রম্য বিতর্কের মধ্য দিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের উপস্থিতিতে শেষ হয় বশেমুরবিপ্রবির পহেলা বৈশাখ।

Ads

আরও পড়ুন  

Ads

পুরোনো সংখ্যা